বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
বিজয়নগরে হানাদার মুক্ত দিবস উদযাপন।। দৈনিক ক্রাইমসিন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সদর উপজেলা কমিটি ঘোষণা।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠন ।। দৈনিক ক্রাইমসিন বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক হলেন শান্ত ।। দৈনিক ক্রাইমসিন বিএনপিকে প্রতিহত করতে হবে প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে পঙ্গু রহিমা বেগমের একটি ঘরের জন্য আকুতি।। দৈনিক ক্রাইমসিন মেসির জন্য সিংহের মতো লড়বে আর্জেন্টিনা ।। দৈনিক ক্রাইমসিন শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরের তেলিয়াপাড়া চা বাগান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে দুই মন্ত্রীর শ্রদ্ধা ।। দৈনিক ক্রাইমসিন সারাদেশে আগামী ১৫ দিন পুলিশের বিশেষ অভিযান।। দৈনিক ক্রাইমসিন

হবিগঞ্জের লাখাইয়ে ন্যাশনাল পোর্টাল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত-দৈনিক ক্রাইমসিন

ত্রিপুরারী দেবনাথ তিপু,বিশেষ প্রতিবেদক :

লাখাই উপজেলায় ন্যাশনাল পোর্টাল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এটুআই কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় ।

রবিবার (২২মে) দিনব্যাপী এ প্রশিক্ষণে ন্যাশনাল ওয়েব পোর্টাল ব্যবস্থাপনা, নিজ নিজ দপ্তর কর্তৃক ওয়েব পোর্টালে তথ্য উপাত্ত উপস্থাপন করে নিয়মিত আপডেট করার বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হয়।

উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ওয়েব পোর্টাল বাস্তবায়ন সংক্রান্ত প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর,এটুআই । প্রশিক্ষণ প্রোগ্রামে জুম অংশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মোঃ রফিকুল আলম।

প্রধান অতিথি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর তাঁর বক্তব্যে বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেবা সহজীকরণসহ তথ্যের অবাধ নিশচয়তা নিশ্চিতে ওয়েব পোর্টাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তার বক্তব্যে বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ করতে কাজ করে যাচ্ছে এবং ন্যাশনাল ওয়েব পোর্টাল তার একটি বৃহৎ প্রমাণ।

এর মাধ্যমে সেবাগ্রহীতারা পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বসে ইন্টারনেট ব্যবহার করে জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়ের পর্যন্ত তথ্য সংগ্রহ করতে পারবেন। তিনি প্রশিক্ষণের সফলতা কামনা করেন এবং সবাইকে ধন্যবাদ জানান।

দিনব্যাপী এ প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন মোঃ দৌলতুজ্জামান খান্‌ উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, মোহাম্মদ শামছুজ্জামান, উপসচিব ও ন্যাশনাল পোর্টাল ইপ্লিমেন্টেসন স্পেসিয়ালিস্ট, এটুআই, আব্দুর রহিম সহকারী প্রোগ্রামার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর,লাখাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাখাই উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন। সভাপতি তার বক্তব্যে স্বচ্ছতা, জবাবদিহিতার ও সেবা সহজীকরণের স্বার্থে এবং সরকারের উন্নয়ন কাজের প্রচার প্রচারণা ওয়েব পোর্টালে আপডেট রাখার প্রতি সকল দপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের প্রতি গুরুত্বারোপ করেন। 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত