বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
বিজয়নগরে হানাদার মুক্ত দিবস উদযাপন।। দৈনিক ক্রাইমসিন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সদর উপজেলা কমিটি ঘোষণা।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠন ।। দৈনিক ক্রাইমসিন বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক হলেন শান্ত ।। দৈনিক ক্রাইমসিন বিএনপিকে প্রতিহত করতে হবে প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে পঙ্গু রহিমা বেগমের একটি ঘরের জন্য আকুতি।। দৈনিক ক্রাইমসিন মেসির জন্য সিংহের মতো লড়বে আর্জেন্টিনা ।। দৈনিক ক্রাইমসিন শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরের তেলিয়াপাড়া চা বাগান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে দুই মন্ত্রীর শ্রদ্ধা ।। দৈনিক ক্রাইমসিন সারাদেশে আগামী ১৫ দিন পুলিশের বিশেষ অভিযান।। দৈনিক ক্রাইমসিন

হবিগঞ্জের মাধবপুরে ড্রেজারে মাটি উত্তোলন : হুমকিতে ফসলি জমিসহ বসতবাড়ি।। দৈনিক ক্রাইমসিন

দৈনিক ক্রাইমসিন ডেস্ক:
মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামে নিষিদ্ধ বরিং ড্রেজার (স্থানীয় নাম আত্মঘাতী ড্রেজার) দিয়ে রাতভর পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে হাজার হাজার ফুট মাটি উত্তোলন করা হচ্ছে।

এতে শত শত একর ফসলি জমিসহ আশপাশের ঘর-বাড়ি হুমকির মুখে পড়েছে। এর ফলে মারাত্মক হুমকির মুখে পড়ছে কালিকাপুরের পরিবেশ-প্রতিবেশ।

স্থানীয় বাসিন্দা ও কৃষকদের অভিযোগ, গত রবিবার (৬নভেম্বর) রাত থেকে মাটি উত্তোলনের কার্যক্রম চলছে। এতে পুকুরের আশপাশের এলাকার ঘর-বাড়ি ও ফসলি জমি হুমকির সম্মুখীন।

স্থানীয় প্রভাবশালী লিচু মিয়ার ছেলে শিবলু মিয়া অবৈধভাবে ড্রেজার মেশিন চালিয়ে মাটি উত্তেলন করলেও তাদের ভয়ে সাধারণ মানুষ কেউ মুখ খুলছে না।

স্থানীয় বাসিন্দারা জানান, ‘যেভাবে মাটি উত্তোলন করা হচ্ছে আমরা বসতবাড়ি ও ফসলি জমি নিয়ে হুমকির মধ্যে রয়েছি। পাইপ সংযোগের মাধ্যমে ওই গ্রামের মৃত জহির মিয়ার ছেলে কাউছার মিয়া ও জমসেদ মিয়া তাদের জমিতে মাটি নিয়ে ভরাট করছে।

নাম প্রকাশ না করার শর্তে অনেকে বলেন, পাশেই আমাদের কৃষি জমি। আমরা এর উপর নির্ভরশীল। আমাদের মতো আরো অনেক কৃষক রয়েছে তারাও চিন্তিত। আমরা দ্রুত এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

এবিষয়ে জানতে পুকুর মালিক শিবলু মিয়া বলেন জানান, মাছ চাষের জন্য আমার পুকুর থেকে মাটি তুলতেছি। সমস্যা হলে তুলব না।

সহকারি কমিশনার (ভূমি) আলাউদ্দিন জানান, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। তবে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন করা আইনগত অপরাধ। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত