বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
বিজয়নগরে হানাদার মুক্ত দিবস উদযাপন।। দৈনিক ক্রাইমসিন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সদর উপজেলা কমিটি ঘোষণা।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠন ।। দৈনিক ক্রাইমসিন বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক হলেন শান্ত ।। দৈনিক ক্রাইমসিন বিএনপিকে প্রতিহত করতে হবে প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে পঙ্গু রহিমা বেগমের একটি ঘরের জন্য আকুতি।। দৈনিক ক্রাইমসিন মেসির জন্য সিংহের মতো লড়বে আর্জেন্টিনা ।। দৈনিক ক্রাইমসিন শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরের তেলিয়াপাড়া চা বাগান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে দুই মন্ত্রীর শ্রদ্ধা ।। দৈনিক ক্রাইমসিন সারাদেশে আগামী ১৫ দিন পুলিশের বিশেষ অভিযান।। দৈনিক ক্রাইমসিন

হবিগঞ্জের চা শ্রমিকরা আল্টিমেটাম দিয়ে মহাসড়ক ছাড়ল -দৈনিক ক্রাইমসিন

নিজস্ব প্রতিনিধি: ১২০ টাকা থেকে দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে এবার হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন চা শ্রমিকরা। রোববার (২১ আগস্ট) সকাল ১১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মাধবপুর ও চুনারুঘাট উপজেলার সুরমা, তেলিয়াপাড়া, নয়াপাড়া, জগদীশপুর, বৈকুন্ঠপুর, চন্ডিছড়া, চানপুর, চাকলা পুঞ্জ, সাতছড়ী সহ মোট ৩৬ টি চা বাগানের শ্রমিকরা মাধবপুর উপজেলার মুক্তিযুদ্ধ চত্বরে মহাসড়ক অবরোধ করেন।

এ সময় মহাসড়কে হাজার হাজার শ্রমিক অবস্থান নিয়ে তাদের দাবীর পক্ষে শ্লোগান দিতে থাকে। যার ফলে মহাসড়কের তিন পাশে শত শত যানবাহন আটকা পরে। সৃষ্টি হয় প্রায় দশ কিলোমিটার দীর্ঘ তীব্র যানজটের।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার মহসিন আল মুরাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মইনুল ইসলাম মঈন, মাধবপুর থানার ওসি মো: আব্দুর রাজ্জাক, স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু সাধারণ শ্রমিকরা মহাসড়ক অবরোধ প্রত্যাহারে রাজি হননি। অবশেষে বিকেল ৩টায় হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের আশ্বাস পেয়ে দুই দিনের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেয় চা শ্রমিকরা।

মাধবপুর ও চুনারুঘাট উপজেলার ২৩ টি চা বাগান নিয়ে গঠিত লস্করপুর ভ্যালি’র সভাপতি রবীন্দ্র গৌড় জানান, আমরা গত বুধবার ঢাকায় শ্রম মন্ত্রণালয়ে মালিকপক্ষ ও সরকারপক্ষের সাথে তৃপক্ষীয় বৈঠক করি। সেখানে আমাদের দাবি মানা হয়নি। পরবর্তীতে শনিবার শ্রীমঙ্গলে আমাদের শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সেক্রেটারি নৃপেন পালকে চাপ দিয়ে মজুরি ১৪৫ টাকা করার এগ্রিমেন্টে সই করানোর চেষ্টা করা হয়। চা শ্রমিকরা চায় তিনশো টাকা মজুরি, তারা ১ শ ৪৫ টাকা মজুরি প্রত্যাখ্যান করে আজ মহাসড়ক অবরোধ করছে। সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসক মহোদয় আমাদের দাবি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেয়ার আশ্বাস দেওয়ায় আমরা দুই দিনের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছি।

আগামী ২৩শে আগস্টের মধ্যে আমাদের দাবি না মানলে ২৪শে আগস্ট থেকে দাবি আদায়ের আগ পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে। দাবি আদায় না হলে রাজপথ ছাড়বো না।উল্লেখ্য মজুরি ৩০০ টাকা করার দাবিতে আজ একাদশ দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি করে আন্দোলন অব্যাহত রেখেছে চা শ্রমিকরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত