রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
মেসির জন্য সিংহের মতো লড়বে আর্জেন্টিনা ।। দৈনিক ক্রাইমসিন শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরের তেলিয়াপাড়া চা বাগান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে দুই মন্ত্রীর শ্রদ্ধা ।। দৈনিক ক্রাইমসিন সারাদেশে আগামী ১৫ দিন পুলিশের বিশেষ অভিযান।। দৈনিক ক্রাইমসিন জগদীশপুর যোগেশ চন্দ্র হাই স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটিকে ব্যাংক এশিয়ার সংবর্ধনা।দৈনিক ক্রাইমসিন মাসুদ ফাউন্ডেশনের ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ। মৌলভীবাজারে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজা’র নির্বাচন অনুষ্ঠিত l দৈনিক ক্রাইমসিন হবিগঞ্জের মাধবপুরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় দুইজনের মৃত্যুদন্ড ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুর পৌর কিন্ডারগার্টেনে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত ।। দৈনিক ক্রাইমসিন আর্জেন্টিনা জিতলে নকআউট হারলে বিদায়, ড্র করলে সমীকরণ মেলাতে হবে । দৈনিক ক্রাইমসিন

মাধবপুরে বন বিভাগ,র‍্যাব-৯ ও পাখি সোসাইটির যৌথ অভিযান।।দৈনিক ক্রাইমসিন

নিজস্ব প্রতিনিধি: জব্দ ডাহুক ১,কুরা ১,ঘুঘু ৪,সারালি ১,ও  শিকারের সরঞ্জামদি।হবিগঞ্জের মাধবপুর উপজেলার  বহরা ও চৌমুহনী ইউনিয়নের কয়েকটি গ্রামে গত রবিবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় পাখি প্রেমিক সোসাইটির সদস্যদের তথ্য ও সহযোগিতার ভিত্তিতে সারাদিন ব্যাপি  হবিগঞ্জের বন্য প্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের রেঞ্জ কর্মকর্তা জনাব তোফায়েল আহমেদ চৌধুরীর নেতৃত্ত্বে ও  ব্যাব-৯ এর অংশগ্রহনে বন্য পাখি  উদ্ধার অভিযান পরিচালিত হয়েছে।অভিযানে র‍্যাব-৯, হবিগঞ্জের বন্য প্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ এবং সেচ্ছাসেবী সংগঠন পাখি প্রেমিক সোসাইটি সদস্যরা সাংবাদিক হৃদয় শাহ আলম,সাংবাদিক আজিজ, বিশ্বজিৎ পাল ,সেচ্ছাসেবক কাইয়ুম মিয়া উপস্থিত ছিলেন। সংস্লিষ্ট সূত্রে জানা গেছে,ওই অভিযানে  ১টি ডাহুক ,১টি কুরা ,১ টি সরালি ,৪ টি ঘুঘু সহ বিপুল সংখ্যক পাখির ফাদ,খাচা,লাসাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার হয়েছে।তবে বন্য প্রানী আইনে কোন কোন মামলা দায়ের হয়নি। এর আগে এরা একটি বিষধর স্ত্রী গোখরা সাপ উদ্ধার করে।
রেঞ্জ কর্মকর্তা জনাব তোফায়েল আহমেদ চৌধুরী জানান,অভিযানে বহরা ইউনিয়নের রাজাপুর গ্রামে আমরা অভিযান পরিচালনা করি আর চৌমুহনী ইউপির কমলপুর গ্রামে পটাশ বিষটুপ দিয়ে যে শিকারী চক্রের অভিযুক্ত সদস্যগন কিসমত,রানা ও শান্ত মিয়া  যা পত্রিকার খবরেও  এসেছে তারা আমাদের কাছে আত্বসমর্পন করেছে আজকের অভিযানে।তারা প্রকাশ্যে ক্ষমা চেয়েছে।

হবিগঞ্জের বন্য প্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জনাব রেজাউল করিম চৌধুরী জানান,আমাদের সকলে পাখি সংরক্ষনে এগিয়ে আসা উচিত।এসব অভিযান আমাদের রুটিন কার্যের একটি অংশ।
ক্রমাগত অভিযানে মানুষের সচেতনতা বাড়ছে।তিনি সকলকে সুনির্দিষ্ট তথ্য দেয়ার অনুরোধও জানান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত