রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
মৌলভীবাজার কমলগঞ্জে ৬৩ বোতল বিদেশি মদসহ আটক ১।। দৈনিক ক্রাইমসিন জেলা পুলিশের আয়োজনে ’আধুনিক শহর ও সড়ক ভাবনা’ শীর্ষক সুধী সমাবেশ অনুষ্ঠিত । দৈনিক ক্রাইমসিন হবিগঞ্জের মাধবপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন । দৈনিক ক্রাইমসিন হবিগঞ্জের মাধবপুরে গাঁজা সহ মাদক ব্যাবসায়ী গ্রেফতার । দৈনিক ক্রাইমসিন রঘুনন্দন রেঞ্জ ৪৩৬০ হেক্টর বন রক্ষায় জনবল ১৮জন  ll দৈনিক ক্রাইমসিন মাধবপুরে উপজেলা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত। দৈনিক ক্রাইমসিন হবিগঞ্জের মাধবপুরে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত। দৈনিক ক্রাইমসিন মাধবপুরে মাদক ব্যবসায়ীদের সাথে দেখা করতে এসে ভারতীয় নাগরিক অরুন আটক l দৈনিক ক্রাইমসিন কেমন আছেন সৌদির সেই ফুটবলার ।দৈনিক ক্রাইমসিন কোনো ব্যাংক চেক ডিজঅনার মামলা করতে পারবে না: হাইকোর্ট ।দৈনিক ক্রাইমসিন

ভোটার তালিকা হালনাগাদ শুরু। প্রথম ধাপে হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলা-দৈনিক ক্রাইমসিন

নিজেস্ব প্রতিনিধি :

সারাদেশের মতো হবিগঞ্জেও শুরু হয়েছে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। জেলায় ৯টি উপজেলার মধ্যে প্রথম ধাপে শুধু হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলায় তিন সপ্তাহব্যাপী ভোটারদের তথ্য সংগ্রহ করবে নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

গতকাল শুক্রবার সকাল ১০টায় হবিগঞ্জ পৌরসভার শায়েস্তানগর এলাকায় মো. আব্দুল হামিদ সেলিমের বাড়িতে গিয়ে তার মেয়েকে ভোটার করার মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম। এ সময় সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চারটি ধাপের মধ্যে প্রথম ধাপে হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলায় তিন সপ্তাহ ধরে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে ও পরে ১০ জুন থেকে ২৬ জুলাই পর্যন্ত নিবন্ধন কেন্দ্রে ভোটারদের ছবি ও আঙুলের ছাপ গ্রহণ করা হবে। সদর উপজেলায় ১৯ জন সুপারভাইজার ও ৮৩ জন তথ্য সংগ্রহকারী এ কাজে নিয়োজিত রয়েছেন। বাকি তিন ধাপে জেলার ৭টি উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ করা হবে। তারা আরও জানান, যাদের জন্ম তারিখ ০১.০১.২০০৭ খ্রি. বা তার পূর্বে এবং তিনি যদি ইতোপূর্বে ভোটার না হয়ে থাকেন তাহলে এ হালনাগাদে ভোটার হতে পারবেন।

নতুন ভোটার হতে হলে সংশ্লিষ্ট ব্যক্তিকে নাগরিক সনদ, অনলাইন জন্মনিবন্ধন সনদ ও শিক্ষাগত যোগ্যতার সনদ সরবরাহ করতে হবে। এক ভোটার এলাকা হতে অন্য ভোটার এলাকায় স্থানান্তর করতে হলে সরাসরি উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আবেদন করতে হবে।

এ কর্যক্রমে মৃত ব্যক্তির নাম ভোটার তালিকা থেকে কর্তন করা হবে। সেক্ষেত্রে মৃত্যু নিবন্ধন সনদ, চিকিৎসকের প্রত্যয়নপত্র কিংবা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সদস্য অথবা পৌরসভার মেয়রের প্রত্যয়নপত্রের ফটোকপি সরবরাহ করতে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত