রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিজ্ঞপ্তি : বাংলাদেশের সবগুলো বিভাগের প্রতিটি জেলা, উপজেলা ও কলেজপর্যায়ে সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ চলছে। যারা অনলাইন সংবাদ প্রকাশনার সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। আগ্রহী দক্ষ সংবাদ প্রতিনিধিদের আমাদের কাছে ই-মেইল মারফত সিভি জমা দিতে হবে। আপনার সিভি জমা দেয়ার পর salmankoeas@gmail.com থেকে প্রতিনিধি বাচাই কার্যক্রমে নিয়োজিত টিম আপনাদের সিভি পর্যালোচনা করে ই-মেইল মারফত বা মোবাইল ফোনের মাধ্যমে salmankoeas@gmail.com এর সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে পারবে কি না তা নিশ্চিত করবে। মোবাইল: ০১৭১১-০০৭২৭২
ব্রেকিং নিউজ :
মেসির জন্য সিংহের মতো লড়বে আর্জেন্টিনা ।। দৈনিক ক্রাইমসিন শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুরের তেলিয়াপাড়া চা বাগান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে দুই মন্ত্রীর শ্রদ্ধা ।। দৈনিক ক্রাইমসিন সারাদেশে আগামী ১৫ দিন পুলিশের বিশেষ অভিযান।। দৈনিক ক্রাইমসিন জগদীশপুর যোগেশ চন্দ্র হাই স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটিকে ব্যাংক এশিয়ার সংবর্ধনা।দৈনিক ক্রাইমসিন মাসুদ ফাউন্ডেশনের ৫ম বর্ষে পদার্পন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও খাদ্য সামগ্রী বিতরণ। মৌলভীবাজারে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজা’র নির্বাচন অনুষ্ঠিত l দৈনিক ক্রাইমসিন হবিগঞ্জের মাধবপুরে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় দুইজনের মৃত্যুদন্ড ।। দৈনিক ক্রাইমসিন মাধবপুর পৌর কিন্ডারগার্টেনে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত ।। দৈনিক ক্রাইমসিন আর্জেন্টিনা জিতলে নকআউট হারলে বিদায়, ড্র করলে সমীকরণ মেলাতে হবে । দৈনিক ক্রাইমসিন

পর্যটকদের উল্লাস কুয়াকাটার উত্তাল সমুদ্রের ঢেউয়ে -দৈনিক ক্রাইমসিন

নিজেস্ব প্রতিনিধি :

বর্তমানে ইংরেজির মে মাস ও বাংলা জ্যৈষ্ঠ মাস, স্বাভাবিক তুলনায় এখন বর্ষাকাল। এই মাস থেকেই কুয়াকাটার সমুদ্র সৈকত উত্তাল হয়ে ওঠে। কারণ বৃষ্টির সাথে থাকে প্রচণ্ড বাতাসের চাপ। ফলে উত্তাল রূপ দেখায় সমুদ্র কন্যা।

কয়েকদিন ধরে প্রচণ্ড উত্তাল রয়েছে সমুদ্র। বড় বড় ঢেউ ভেঙে পড়ছে সমুদ্রতীরে, এই দৃশ্য দেখতে শনিবার (২১ মে) হাজারো পর্যটকের উপস্থিতি দেখা যায় কুয়াকাটা সমুদ্র সৈকতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বড় বড় ঢেউয়ের সাথে আনন্দে মেতে উঠেছে পর্যটক, কেউবা ভালোবাসার মানুষটাকে টিউবে বসিয়ে সমুদ্রের নোনা জলে ভাসছেন, আর দুজনে একসাথে প্রেমের গল্পে মেতে উঠছে। সমুদ্রের বালু নিয়ে খেলা করছেন ছোট্ট বাবুটা। সৈকতের বালুচরে দাঁড়িয়ে ভিজতে ভিজতে দূরের পানে তাকালে মনে হয় আকাশ আর সমুদ্র যেন একাকার হয়ে গেছে। আর কিনারার দিকে বড় হয়ে আসছে ঢেউ। কুয়াকাটার এমন রুপে মুগ্ধ হয়েছে ভ্রমণে আসা পর্যটক।

সিলেট আসা থেকে পারভীন বেগম বলেন, আমি গত ডিসেম্বর মাসেেএসে ছিলাম তখন শীতকাল ছিল তখন এসে সমুদ্রে গোসল করে যে মজা পাইনি, সেই মজা এখন বর্ষাকালে পেয়েছি। কারণ বড় বড় ঢেউ আমাকে মুগ্ধ করেছে। আসলেই কুয়াকাটা সমুদ্র সৈকতের রূপ দেখতে হলে বর্ষাকালে আসতে হয়।

বরিশাল থেকে আসা সালমান জানান, মোগো বরিশালে সব থেকে প্রিয় একটি স্থান কুয়াকাটা। মুই সময় পাইলে কুয়াকাটায় চইল্লা আই, তবে বর্ষাকালে মোগো সাগরের বড় বড় তু বান দেখতে আই। আসল কথা হইল মোগো কুয়াকাটা সমুদ্র সৈকতের রূপ শীতকালে এক রকম, বর্ষাকালে আর এক রকম।

কুয়াকাটা শাহ আলম জানান, আমরা লক্ষ্য করেছি পর্যটকরা সাগরের ঢেউয়ের প্রশংসা করছে, এবং বলছে কুয়াকাটা সমুদ্র সৈকত আসলেই সুন্দর। আমরা পর্যটকদের মুখে কুয়াকাটার প্রশংসার কথা শুনে আনন্দিত হয়েছি।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক সভাপতি রুমান ইমতিয়াজ তুশার বলেন, কুয়াকাটা সমুদ্র সৈকতের একেকটি সময় রূপ পরিবর্তন করে। যেমন শীতকালীন সময় শান্ত থাকে সমুদ্র সৈকত, তখন কার দর্শনীয় স্থানগুলোর রূপে মুগ্ধ হয় পর্যটক। আর এখন বর্ষাকাল টানা পাঁচ মাস, এমন উত্তাল থাকবে সমুদ্র সমুদ্রের। ঢেউ দেখতে হলে বর্ষাকালে আসতে হবে কুয়াকাটা। তাই সবাইকে সমুদ্রের রূপ দেখতে এখন কুয়াকায় আসার আমন্ত্রণ জানাই।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত